সর্বশেষ: ইউপি নির্বাচনঃ মুলাদীর গাছুয়ায় জাতীয় পার্টির প্রার্থীরও ভোট বর্জন ইউপি নির্বাচনঃ বাবুগঞ্জের দেহেরগতিতে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা ইউপি নির্বাচনঃ হিজলা উপ‌জেলার মেমানিয়ায় দু-গ্রুপের সংঘর্ষ ইউপি নির্বাচনঃ গৌরনদীতে ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ, নিহত ১ ইউপি নির্বাচনঃ মুলদীর গাছুয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন আফগানিস্তানে ইসলামি শাসনব্যবস্থার রূপরেখা দিল তালেবান সুপার হিরো বাবা, তোমাকে ভালোবাসি: মুশফিক এবার স্ত্রীর বিরুদ্ধে থানায় পাল্টা অভিযোগ কাঞ্চনের! মাদক বিস্তারের পরিণাম জঙ্গিবাদের মতোই ভয়াবহ: জিএম কাদের সর্বোচ্চ পেশাদারি উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন-প্রধানমন্ত্রী

ঢাকাসহ দেশের ৮ অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে আজ

প্রকাশ: 1 May, 2021 11:23 : AM

দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে আজ শনিবার। এছাড়া অনেক জায়গায় দাবদাহের প্রকোপ কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, কুষ্টিয়া ও যশোর অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে মৃদু থেকে মাঝারি দাবদাহ বয়ে যাচ্ছে রাঙ্গামাটি, কুমিল্লা, নোয়াখালী, নেত্রকোনা, রাজশাহী, পাবনা, দিনাজপুর এবং পটুয়াখালী অঞ্চলসহ ঢাকা, সিলেট ও খুলনা বিভাগের ওপর দিয়ে। দাবদাহের তাপমাত্রা কিছুটা কমতে পারে আজ।

তাপমাত্রার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত ছিল।

গত ২৪ ঘণ্টা সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া রাজশাহী, গোপালগঞ্জ, মাদারীপুরসহ একাধিক এলাকায় ৩৭ ডিগ্রির ওপরে তাপমাত্রা বয়ে গেছে। পাশাপাশি একাধিক এলাকায় ৩৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।