সর্বশেষ: ইউপি নির্বাচনঃ মুলাদীর গাছুয়ায় জাতীয় পার্টির প্রার্থীরও ভোট বর্জন ইউপি নির্বাচনঃ বাবুগঞ্জের দেহেরগতিতে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা ইউপি নির্বাচনঃ হিজলা উপ‌জেলার মেমানিয়ায় দু-গ্রুপের সংঘর্ষ ইউপি নির্বাচনঃ গৌরনদীতে ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ, নিহত ১ ইউপি নির্বাচনঃ মুলদীর গাছুয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন আফগানিস্তানে ইসলামি শাসনব্যবস্থার রূপরেখা দিল তালেবান সুপার হিরো বাবা, তোমাকে ভালোবাসি: মুশফিক এবার স্ত্রীর বিরুদ্ধে থানায় পাল্টা অভিযোগ কাঞ্চনের! মাদক বিস্তারের পরিণাম জঙ্গিবাদের মতোই ভয়াবহ: জিএম কাদের সর্বোচ্চ পেশাদারি উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন-প্রধানমন্ত্রী

হোয়াটসঅ্যাপে শিডিউল মেসেজ পাঠানোর উপায়

প্রকাশ: 13 January, 2021 3:33 : PM

সারা বিশ্বে জনপ্রিয়তম মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ সবচেয়ে বেশি মানুষ ব্যবহার করে নিয়মিত প্রিয়জনের সঙ্গে যোগাযোগ রাখেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় এই অ্যাপে বিগত কয়েক বছরে একের পর এক নতুন ফিচার যোগ হয়েছে। এর মধ্যে রয়েছে ভয়েস ও ভিডিও কল, কনফারেন্স কল, হোয়াটসঅ্যাপ প সহ বিভিন্ন জনপ্রিয় ফিচার। হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে সম্প্রতি আমাদের জীবনে বিপুল পরিবর্তন এসেছে। যদিও এখনও হোয়াটসঅ্যাপে মেসেজ শিডিউল করার অপশন আসেনি। তবে থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করে অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ মেসেজ শিডিউল করা যাবে। দেখে নিন সেই উপায়।

অ্যাপটি আপনার হোয়াটসঅ্যাপ মেসেজ শিডিউল করতে সাহায্য করবে। প্রথমে প্রয়োজন হবে ইন্টারনেট কানেকশন। কয়েকটি অ্যাপ পারমিশন।

গুগল প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ শিডিউলর অ্যাপ ডাউনলোড করুন। অথবা যে কোন থার্ড পার্টি স্টোর অথবা ওয়েবসাইট থেকেও এই অ্যাপের এপিকে ডাউনলোড করে ইনস্টল করা যাবে। হোয়াটসঅ্যাপ শিডিউলর, SKEDit, ডু ইট লেটার এই অ্যাপগুলো ডাউনলোড করে হোয়াটসঅ্যাপ মেসেজ শিডিউল করা যাবে।

প্লে স্টোর থেকে কোন অ্যাপ ডাউনলোড করলে বিপদের সম্ভাবনা নেই। যদিও এপিকে ফাইল ডাউনলোড করে অ্যাপ ইনস্টল করলে ভরসা যোগ্য ওয়েবসাইট থেকে ডাউনলোড করুন।

এই কাজে শুধুমাত্র ফোনের অ্যাকসেসিবিলিটি অ্যাকসেস দিতে হবে। যা ব্যবহার করে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানো যাবে।

স্টেপ ১। গুগল প্লে ওপেন করে হোয়াটসঅ্যাপ শিডিউলর ডাউনলোড করে ইনস্টল করুন। থার্ড পার্টি ওয়েবসাইট বা স্টোর থেকে এপিকে ডাউনলোড করে ইনস্টল করা যাবে।

স্টেপ ২। অ্যাপ ওপেন করে প্রয়োজনীয় পারমিশন দিয়ে দিন।

স্টেপ ৩। স্ক্রিনে ‘প্লাস’ আইকনে ট্যাপ করুন।

স্টেপ ৪। ব্যক্তিগত চ্যাট না হোয়াটসঅ্যাপ গ্রুপে মেসেজ পাঠাবেন সিলেক্ট করুন।

স্টেপ ৫। ড্রপ ডাউন মেনু থেকে যাকে মেসেজ পাঠাবেন সিলেক্ট করুন। একাধিক ব্যক্তিকে একই সঙ্গে মেসেজ পাঠালে পৃথকভাবে প্রত্যেককে সিলেক্ট করতে হবে।

স্টেপ ৬। কখন মেসেজ পাঠাবেন সিলেক্ট করুন।

স্টেপ ৭। যে মেসেজটি পাঠাবেন সেটি সিলেক্ট করুন। চাইলে ছবিও অ্যাটাচ করা যাবে।

স্টেপ ৮। এবার মেসেজ শিডিউল করে দিন।

সতর্কীকরণ: হোয়াটসঅ্যাপ এই ফিচার সাপোর্ট করে না। এছাড়াও থার্ড পার্টি এপিকে ব্যবহার করে অ্যাপ ইনস্টল করলে ডিভাইসের ক্ষতি হতে পারে।