সর্বশেষ: ইউপি নির্বাচনঃ বরিশালে সাংবাদিকদের মোটরসাইকেল ফেলে দিলো পুলিশ ইউপি নির্বাচনঃ মুলাদীর গাছুয়ায় জাতীয় পার্টির প্রার্থীরও ভোট বর্জন ইউপি নির্বাচনঃ বাবুগঞ্জের দেহেরগতিতে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা ইউপি নির্বাচনঃ হিজলা উপ‌জেলার মেমানিয়ায় দু-গ্রুপের সংঘর্ষ ইউপি নির্বাচনঃ গৌরনদীতে ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ, নিহত ১ ইউপি নির্বাচনঃ মুলদীর গাছুয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন আফগানিস্তানে ইসলামি শাসনব্যবস্থার রূপরেখা দিল তালেবান সুপার হিরো বাবা, তোমাকে ভালোবাসি: মুশফিক এবার স্ত্রীর বিরুদ্ধে থানায় পাল্টা অভিযোগ কাঞ্চনের! মাদক বিস্তারের পরিণাম জঙ্গিবাদের মতোই ভয়াবহ: জিএম কাদের

ইন্দুরকানীতে প্রথম করোনা রোগী শনাক্ত

প্রকাশ: 16 May, 2020 6:05 : PM

পিরোজপুরের ইন্দুরকানীতে তিনজনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। তারাই এ উপজেলার প্রথম শনাক্ত করোন রোগী। শুক্রবার রাতে তাদের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। তারা ঢাকা ও নারায়নগঞ্জ থেকে এসেছে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক আমিন-উল-ইসলাম।

তিনি জানান, গত মঙ্গলবার উপজেলার ছয়জনের নমুনা পাঠানো হয়েছিল। এর মধ্যে দুই নারী ও এক পুরুষের শরীরে করোনা অস্তিত্ব পাওয়া যায়। আক্রান্ত দুই নারী মমতাজ (৫০) ও রোকসানা (৩৫) ঢাকা থেকে এসেছে। তারা উপজেলার বালিপাড়া ইউনিয়নের সেপাই বাড়ির বাসিন্দা। আর নারায়নগঞ্জ থেকে আসা বেলালের (২৫) বাড়ি একই উপজেলার দক্ষিণ কালাইয়া গ্রামে।

ঢাকা থেকে আগতদের বিষয়ে তিনি জানান, ঢাকা থেকে আসার সংবাদ পেয়ে স্বাস্থ্যকর্মীরা তাদের নমুনা সংগ্রহের জন্য ওই বাড়িতে গেলে তারা সবাই সুস্থ আছেন বলে স্বাস্থ্যকর্মীদের ফিরিয়ে দেন। পরে প্রশাসনের সহায়তায় তাদের নমুনা সংগ্রহ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ জানান, শুক্রবার রাতেই করোনা আক্রান্ত ওই তিনজনের বাড়িসহ সন্দেহজনক এলাকাগুলো লকডাউন করা হয়েছে।