কাউখালীতে প্রথম করোনা রোগী শনাক্ত

প্রকাশ: 29 April, 2020 2:06 : AM

কাউখালীতে প্রথমবারের মতো একজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তির (৭০) বাড়ি উপজেলার শিয়ালকাঠী গ্রামে। মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন পিরোজপুরের সিভিল সিভিল সার্জন মো. হাসনাত ইউসুফ।

মঙ্গলবার বিকেলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ল্যাবে ওই ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়ে।করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তিকে (৭২) তার বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল খায়ের মাহামুদ রাসেল বলেন, গত সোমবার (২৭এপ্রিল) সকালে কাউখালী উপজেলা থেকে ৭০ বছর বয়সী এক বৃদ্ধ শ্বাস কষ্টের চিকিৎসা নিতে এলে তার নমুনা সংগ্রহ করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল মঙ্গলবার বিকেলে ল্যাবের কর্মকর্তারা ঝালকাঠী সিভিল সার্জনের কার্যালয়ে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন উল্লেখ করে প্রতিবেদন পাঠান। পরে ঝালকাঠী থেকে পিরোজপুর সিভিল সার্জনকে জানানো হয়।

পিরোজপুরের সিভিল সিভিল সার্জন মো. হাসনাত ইউসুফ বলেন, এ খবর পাওয়ার সঙ্গে সঙ্গে কাউখালী উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির পক্ষ থেকে রাত সাড়ে ৯টার দিকে সংশ্লিষ্টদের বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তিকে তার বাড়ি থেকে উদ্ধার করে পাশের এলাকায় তার আরেকটি বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

কাউখালী উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মোছা. খালেদা খাতুন রেখা বলেন, আক্রান্তের বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।