বরিশালে ২৮ ব্যক্তিকে জরিমানা

প্রকাশ: 3 April, 2021 6:01 : PM

বরিশালে করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ২৮ জন ব্যক্তিকে জরিমানা করা হয়েছে।

শনিবার (০৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের নথুল্লাবাদ, চৌমাথা, কাশীপুর এলাকায় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের নির্দেশনায় “নো-মাস্ক  নো-সার্ভিস”  বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং স্বাস্থ্যসুরক্ষা সামগ্রীর বাজার মনিটরিং এর লক্ষে এ অভিযান চালায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস, এম, রাহাতুল ইসলাম ও আরাফাত  হোসেন।

অভিযানকালে বাজারে আগত লোকদের মাস্ক ব্যবহারে উৎসাহিতকরণ ও সামাজিক দূরত্ব রেখে চলাফেরা এবং মাস্ক ব্যতিত কেউ যাতে কোন প্রকার সেবা না পায় সেটি নিশ্চিত করার জন্য বিভিন্ন দোকান মালিক ও ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।

পাশাপাশি জেলা প্রশাসন কর্তৃক প্রচারপত্র নো-মাস্ক নো-সার্ভিস সংম্বলিত ফেস্টুন এবং দিনমজুর, খেটে খাওয়া মানুষদের মাস্ক ব্যবহারে উৎসাহিতকরণ এবং ফ্রি মাস্ক বিতরন করা হয়।

অধিকন্তু মাস্ক না পড়ে ঘোরাফেরা করার মাধ্যমে স্বাস্থ্যবিধি লংঘন করায় ২৮ জন ব্যক্তিকে ৪ হাজার ৩৫০ টাকা  জরিমানা করা হয়।

অভিযানে আইন শৃঙখলা রক্ষায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের টিম সার্বিক সহযোগিতা প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ জানান, জনগণকে করোনার টিকা গ্রহণে উদ্বুদ্ধকরণের পাশাপাশি করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসন বরিশালের পক্ষ হতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।