বিএনপির বিক্ষোভ সমাবেশ,পুলিশি বাঁধায় মিছিল পন্ড

প্রকাশ: 29 March, 2021 3:33 : PM

বরিশালে পুলিশ বেষ্টনীর মধ্যে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

সোমবার দুপু‌রে নগরীর বীর‌শ্রেষ্ঠ ক‌্যা‌প্টেন ম‌হিউ‌দ্দিন জাহাঙ্গীর সড়কস্থ বিএনপি’র জেলা ও মহানগর কার্যালয়ে সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। তবে বিএনপি’র বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই পুলিশ দলীয় কার্যালয় ঘিরে ছিল। এই কারণে পূর্ব ঘোষিত কর্মসূচি বিক্ষোব মিছিল বের করতে পারেনি বিএনপি।

এর আগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকালে স্বাধীনতা দিবসে হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে বরিশাল মহানগর বিএনপি।

দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার।

এসময় আরো বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন, বরিশাল মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, বিএনপির জ্যেষ্ঠ নেতা আলী হায়দার বাবুল, মহানগর বিএনপি’র যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর, সহ-সম্পাদক আনোয়ারুল হক তারিন, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি কামরুল আহসান রতন, দক্ষিণ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমেদ বাবলু প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ শেষে বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়।
এ নিয়ে পুলিশের সাথে নেতাকর্মীদের ধাক্কা ধাক্কির ঘটনা ঘটে। পরে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে ফিরে গিয়ে সরকার বিরোধী স্লোগান দিয়ে কর্মসূচি সমাপ্ত করেন।

তবে একই দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বরিশাল মহানগর ছাত্রদল। সকালে নগরীর কালিবাড়ি রোড এলাকায় সরকারি বরিশাল কলেজের সামনে থেকে মিছিলটি বের করা হয়।

বরিশাল কোতয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান বলেন বিএনপি’র কর্মসূচিকে ঘিরে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।