বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদলের সাহিত্যপত্র ‘আখর’র মোড়ক উন্মোচন

প্রকাশ: 28 February, 2021 7:57 : PM

বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদলের সাহিত্যপত্র ‘আখর’ এর মোড়ক উন্মোচন করা হয়।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর দুটায় নিজ কার্যালয়ে মুজিববর্ষ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিসব উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদলের বিশেষ আয়োজন সাহিত্যপত্র ‘আখর’র মোড়ক উন্মোচন করেন ববি ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

এসময় ভিসি বলেন, সহশিক্ষাহীন শিক্ষা সম্পূর্ণ শিক্ষা নয়। মানুষের মতো মানুষ হতে হলে শিক্ষার সাথে সহশিক্ষা একান্ত দরকার। এটাই আমার জীবনের উপলদ্ধি…’তিনি আরো বলেন, “বরিশাল বিশ্ববিদ্যালয়কে আমি একটি মডেল বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে চাই। এজন্য দরকার সর্বমহলের সহযোগিতা। এখানে শিক্ষার্থীরা শুধু সার্টিফিকেট পাবে না, শিখবে নৈতিকতা ও মানবতা বোধ রাষ্ট্র ও মানুষের কল্যাণের জন্য” তিনি বক্তব্যে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আন্ত বিশ্ববিদ্যালয় নাট্য উৎসব আয়োজন করার আশ্বাস দেন।

এসময় আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম, প্রক্টর ড. সুব্রত কুমার দাস, বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান হোসেন, নাট্যদলের উপদেষ্টা ম্যানেজমেন্ট স্টাটিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাসুদ, পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক উপদেষ্টা ড. রহিমা নাসরিন, আইন বিভাগের সহকারী অধ্যাপক উপদেষ্টা সুপ্রভাত হালদার, বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার কর্মকর্তা পরিষদের সভাপতি বাহাউদ্দিন গোলাপ, নাট্যদলের উপদেষ্টা নাট্যকার ও নির্দেশক অনিমেশ সাহা লিটু, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মিথুন সাহা, সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক কামরুল আহাসান, নাট্যদলের সভাপতি আকিদুজ্জামান রঞ্জু, সহ-সভাপতি ফারজানা ইয়াসমিন স্বর্ণা প্রমুখ।

বক্তারা নাট্যদলের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করেন। সেইসাথে করোনাকালীন নাট্যদলের উদ্যোগে সাহিত্যপত্র প্রকাশ ও উক্ত প্রকাশনায় প্রকাশিত বিষয়াবলি নিয়ে প্রশংসা করেন। উপস্থিত ছিলেন নাট্যদলের সদস্যবৃন্দ। তারা জানান, সহযোগিতা পেলে সাহিত্যপত্রটি নিয়মিত প্রকাশ করা হবে।