ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ে প্র‌তিকী বিবস্ত্র মানববন্ধন

প্রকাশ: 7 October, 2020 12:51 : PM

দ্রুত বিচা‌র ট্রাইব্যুনা‌লের মাধ্য‌মে ধর্ষক‌দের স‌র্বোচ্চ শা‌স্তির দা‌বি‌তে প্র‌তিকী বিবস্ত্র মানববন্ধন ক‌রে‌ছে ব‌রিশাল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদ‌লের নেতাকর্মীরা।

বুধবার বেলা সা‌রে ১১ টায় বিশ্ব‌বিদ্যাল‌য়ের মূল ফট‌কের সাম‌নে হাফ প্যান্ট ও স্যান্টু গে‌ঞ্জি (স্লিপ‌লেস) প‌রে এই মানববন্ধ‌নে অংশগ্রহন ক‌রেন তারা।

মানববন্ধ‌নে বক্তারা ব‌লেন, দে‌শে এ‌কের পর এক ধর্ষ‌ণের ঘটনা ঘট‌ছে। আমরা চাই ধর্ষন বন্ধ হোক, সেইসা‌থে ঘ‌টে যাওয়া ঘটনাগু‌লোর অ‌তিদ্রুত বিচার ও ধর্ষক‌দের স‌র্বোচ্চ শা‌স্তি ফাঁ‌সি‌ নি‌শ্চিত হোক। তাই দ্রুত বিচার ট্রাইব্যুনা‌লের মাধ্য‌মে ধর্ষ‌নের ঘটনার বিচার ও স‌র্বোচ্চ সাজার দা‌বি জানা‌চ্ছি।

‌মানববন্ধ‌নে বিশ্ব‌বিদ্যালয় শাখা ছাত্রদ‌লের সভাপ‌তি রেজা শরীফ ব‌লেন, গোটা দে‌শে আজ বিবস্ত্রকরণ ও ধর্ষ‌নের ঘটনা বে‌ড়ে চল‌ছে। এর প্র‌তিবা‌দে আমরা হাফ প্যান্ট ও সেন্টু গে‌ঞ্জি প‌রে এ মানববন্ধন কর্মসূ‌চি পালন ক‌রে‌ছি। যেখা‌নে প্র‌তিবাদী বি‌ভিন্ন লেখা সংব‌লিত প্লাকার্ড দি‌য়ে লজ্জা ঢাকার চেষ্টাও করা হ‌য়ে‌ছে। আবার অ‌নে‌কে ছেড়া গে‌ঞ্জি প‌রেও প্র‌তিবাদ জা‌নি‌য়ে‌ছে। এককথায় প্র‌তিকী বিবস্ত্র মানববন্ধ‌নের মাধ্য‌মে আমরা ধর্ষ‌নের প্র‌তিবাদ জা‌নি‌য়ে‌ছি।