বিএম কলেজে মুখোশধারীদের হামলা, লন্ডভন্ড সমাজকল্যান বিভাগ

প্রকাশ: 16 September, 2020 3:20 : PM

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের সমাজকল্যান বিভাগে সশস্ত্র হামলা চালিয়েছে মুখোশধারী সন্ত্রাসীরা। পাশাপাশি ওই বিভাগের স্টাফ মিজানুর রহমান বাচ্চুকে কুপিয়ে জখমও করা হয়েছে। তাকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে সহকর্মীরা।

বুধবার দুপুর ১টার দিকে এই ঘটনা ঘটে।

সমাজকল্যান বিভাগের প্রধান প্রফেসর আব্দুস সবুর বলেন, ১টার দিকে মুখোশধারী ২০/২৫ জন ব্যক্তি ধারালো অস্ত্র ও রড নিয়ে সমাজকল্যান বিভাগে প্রবেশ করে। এসময় তারা ঢুকেই আমাদের স্টাফ মিজানুর রহমান বাচ্চুর মোটরসাইকেল ভাঙচুর করে। তারপর তারা দ্বিতীয় তলায় উঠে মিজানুর রহমান বাচ্চুকে মারধর ও কুপিয়ে জখম করে। পাশাপাশি বিভাগের অফিসে ব্যাপক ভাঙচুর চালায়। মুখোশধারীরা দুইটি টিভি, কম্পিউটার সহ আমার রুমে অর্থাৎ বিভাগীয় প্রধানের রুম এবং সকল চেয়ার টেবিল ভাঙচুর করে। পুরো ডিপার্টমেন্ট লন্ডভন্ড করে ফেলেছে। পরে তারা সিসি টিভি রেকর্ড ও মেশিন নিয়ে যায়। বাচ্চুকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে হামলার কি কারণ সেই সম্পর্কে কিছুই জানেন না বলে জানিয়েছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া।

তিনি জানান, কারা এবং কেন হামলা করেছে সেই বিষয়টি আমরা জানিনা। পুলিশ তদন্ত করছে এবং এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আহত মিজানুর রহমান বাচ্চু জানান, হঠাৎ করে এই মুখোশধারীরা কেন এবং কি কারণে হামলা চালিয়েছে জানিনা এবং তিনি কাউকে চেনেন না বলেও জানিয়েছেন।

বরিশাল কোতয়ালী মডেল থানা পুলিশের ওসি নুরুল ইসলাম জানান, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। কাউকে এখন পর্যন্ত গ্রেফতার করা হয়নি।