৩ দোকানে ভর্তি ফি জমা দেয়ার নির্দেশ বিএম কলেজ অধ্যক্ষ’র !

প্রকাশ: 12 September, 2020 5:51 : PM

বরিশাল সরকারি ব্রজমোহন কলেজে একাদশ শ্রেনীতে ভর্তি ফি শিওর ক্যাশের মাধ্যমে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে কর্তৃপক্ষ। তবে কলেজ অধ্যক্ষ’র একটি নোটিশ জারি করা নিয়ে শিক্ষার্থীদের মধ্যে সৃষ্টি হয়েছে বিতর্ক।

জানা গেছে, ১০ সেপ্টেম্বর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া স্বাক্ষরিত একটি নোটিশ জারি করা হয়। সেই নোটিশে একাদশ শ্রেনীতে ভর্তি ফি শিওর ক্যাশের মাধ্যমে তিনটি দোকানে গিয়ে জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়। এই নোটিশ জারি হওয়ার পর শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া ও বিতর্ক সৃষ্টি হয়েছে।

মঞ্জুর রহমান নামে এক শিক্ষার্থী জানান, রোববার থেকে ভর্তি ফি প্রদান শুরু হবে। শিওর ক্যাশের মাধ্যমে আমরা যেখানে খুশি সেখান থেকে ফি প্রদান করবো। সেখানে কলেজ কর্তৃপক্ষ তিনটি দোকানের নাম উল্লেখ করে সেখানেই থেকেই ফি প্রদান করতে হবে মর্মে নির্দেশ দিয়েছে। যেটা পুরোপুরি অযৌক্তিক।

এসব বিষয়ে বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া জানান, ইতিমধ্যে ওই নোটিশ বাতিল করা হয়েছে। আর তাছাড়া এজেন্টরা ওই দোকান দুইটি সিলেক্ট করেছে। এখন শিক্ষার্থীরা যেখানে খুশি সেখান থেকে ফি প্রদান করতে পারবে।