খালেদা জিয়ার স্থায়ী জামিন আবেদন পরিবারের

প্রকাশ: 29 August, 2020 12:14 : PM

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্থায়ী জামিন চেয়ে পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। খালেদার চিকিৎসার জন্য তার জামিনের মেয়াদ বাড়াতে এই আবেদন করেছেন তার ছোট ভাই শামীম ইস্কান্দার।

নাম প্রকাশে অনিচ্ছুক খালেদা জিয়ার একজন আইনজীবী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ইতোপূর্বে যে ধরনের আবেদনের মাধ্যমে খালেদা জিয়া মুক্তি পেয়েছিলেন এবারও তার স্থায়ী মুক্তির জন্য সেভাবে আবেদন করা হয়েছে।

জানা যায়, গত মঙ্গলবার (২৫ আগস্ট) পরিবারের পক্ষ থেকে আবেদনপত্রটি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের কাছে পৌঁছে দেওয়া হয়েছে।

এ বিষয়ে শুক্রবার (২৮ আগস্ট) একটি গণমাধ্যমকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আবেদন পেয়েছি। এ বিষয়ে আইনি মতামত জানতে আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

গত ২৫ মার্চ অনুরূপ আবেদনের পরিপ্রেক্ষিতে সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়ার সাজা স্থগিত করে তাকে ছয় মাসের জন্য মুক্তি দেয় সরকার। সেপ্টেম্বর মাসের ২৪ তারিখে তার সেই মুক্তির মেয়াদ শেষ হবে।

দলীয় নেতারা বলছেন, যে কারণে সরকার তাকে মুক্তি দিয়েছিল সেই চিকিৎসাই এখনো শুরু করা যায়নি। বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির কারণে খালেদা জিয়া গত পাঁচমাস তার বাসায় কাটিয়েছেন। তাছাড়া সরকারও তাকে দেশের বাইরে যাওয়ার অনুমতি দেয়নি। সঙ্গত কারণেই মেয়াদ বাড়ানোর আবেদন করা হয়েছে।

খালেদা জিয়ার একজন আইনজীবী বলেন, যেহেতু খালেদা জিয়া সরকারের দেওয়া ওয়াদা ভঙ্গ করেননি, সে কারণে তার এই আবেদন গ্রহণ হবে বলে আমরা আশা করি।