বরিশালে কোথায় কখন ঈদের জামাত

প্রকাশ: 31 July, 2020 3:22 : PM

করোনাভাইরাসের সংক্রমণের কারণে ঈদুল ফিতরের মতো ঈদুল আজহায়ও বরিশালে হচ্ছে না ঈদের প্রধান জামাত।

সরকারের দিক নির্দেশনা না থাকায় বরিশালের হেমায়েত উদ্দিন কেন্দ্রিয় ঈদগাহ ময়দানে ঈদে প্রধান জামাতের আয়োজন করেনি সিটি করপোরেশন। তবে সকাল ৮টায় বরিশাল কালেক্টরেট জামে মসজিদে আয়োজিত ঈদ জামাতে অংশ নেবেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। এদিকে স্বাস্থ্য বিধিসহ শারীরিক দূরত্ব রক্ষায় এবার নগরীর অনেক মসজিদে একটি থেকে সর্বোচ্চ ৪টি করে জামাতের আয়োজন করা হয়েছে।

বরিশাল বিভাগে ঈদের সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হবে সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল ৯টায়। পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম সর্ববৃহৎ ঈদ জামাতে ইমামতিত্ব করবেন।

বিভাগের দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হবে পিরোজপুরের নেছারাবাদের ছারছিনা দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৮টায়।

বিভাগের তৃতীয় বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় ঝালকাঠীর এনএস কামিল মাদ্রাসা মাঠে।

পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ার উদ্দিন খলিফা (রা.) দরবার শরীফ মাঠে বিভাগের চতুর্থ বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়।

বরিশালের উজিরপুরের গুঠিয়ার দৃষ্টিনন্দন জামে বায়তুল আমান মসজিদ কমপ্লেক্সে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।

এছাড়া নগরীর গোরস্থান রোড আঞ্জুমান-ই হেমায়েত-ই ইসলাম ময়দানে সকাল ৮টায়, চৌমাথা মার্কাজ জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, কেন্দ্রীয় কারাগার জামে মসজিদে সকাল ৮টায়, সদর রোডের জামে বায়তুল মোকাররম মসজিদে সকাল ৮টায় প্রথম ও সকাল ৯টায় দ্বিতীয়, গীর্জা মহল্লা রোডের জামে কশাই মসজিদে সকাল ৮টায় প্রথম ও সকাল ৯টায় দ্বিতীয়, নগরীর চক বাজারের জামে এবাদুল্লাহ মসজিদে সকাল ৮টায় প্রথম, সকাল ৯টায় দ্বিতীয় ও সকাল ১০টায় তৃতীয় জামাত এবং পুলিশ লাইনস জামে মসজিদে সকাল ৮টায় প্রথম, সকাল সাড়ে ৮টায় দ্বিতীয়, সকাল ৯টায় তৃতীয় ও সকাল সাড়ে ৯টায় ঈদের চতুর্থ জামাতের আয়োজন করা হয়েছে।

এছাড়াও নগরী এবং বিভাগের ৬ জেলায় সহস্রাধিক ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। এসব ঈদ জামাতের নিরাপত্তায় যথাযথ ব্যবস্থা নেয়ার কথা বলেছেন বরিশাল মেট্রোপলিন এবং রেঞ্জ পুলিশের শীর্ষ কর্মকর্তারা।